স্কুল !! – ছাত্র জীবনের সেই সুন্দর দিনগুলো

প্রথম স্কুলে যাওয়া ৫ বছর বয়সে, চন্দনাইশ কিন্ডারগার্টেন স্কুলে নার্সারি-তে ভর্তি হয়েছিলাম । স্কুলে যাবো শুনে খুব খুশি হয়েছিলাম, কিন্তু যখন ব্যাগ কাধে নিয়ে ক্লাসে ঢুকব তখন আমার সে কি কান্না :p প্রত্যেকদিন আম্মু কে বাইরে বসে থাকতে হত, নয়ত আমার দু’চোখ দিয়া অজর ধারায় অশ্রু বাহিয়া পড়িত -_- পরে অবশ্য সব ঠিক হয়ে যায় (-8  ২য় শ্রেণী  শেষ করে শহরে চলে আসি।

তারপর ভর্তি হই ৩য় শ্রেণীতে মিউনিসিপ্যাল প্রাইমারি স্কুলে ( ওরফে বাল্টি স্কুল! 😀 ),  যেহেতু বাসা ঐদিকেই ছিল। ৪র্থ শ্রেণী এর মধ্যখানে ঐ স্কুল ছেড়ে অন্য স্কুলে কারন একদিন স্কুল থেকে ছুটি না নিয়ে না আসায় পরেরদিন আমি সহ অনেক ছাত্রকে পুরা দিন বাইরে দাড় করায় রাখছিল :/

তাই আম্মু-আব্বু আমাকে অন্য স্কুলে নিয়ে আসে, স্কুলের নাম ছিল সানবীম কিন্ডারগার্টেন স্কুল ; স্কুলটা ছিল বাটালি রোডে । স্কুলে টিফিন ছুটির সময় “রয়েল বাংলা সুইটস” থেকে চানাচুর খাওয়া, আহা !  স্কুলের মাড্যামদের চোখে আমি ছিলাম টেলেন্ট ছাত্র, সবাই ক্লাসে বলত আদনানকে দেখ, ও এবার ফার্স্ট হবে ! কিন্তু রেসাল্ট দিলে দেখা যাইত আমি হইসি ৫ম নয়ত ৬ষ্ট :/

বহদ্দারহাটে বাসা নেয়ার কারনে ৫ম শ্রেণী শুরু এইখানের সানমুন স্কুল এন্ড কলেজ-এ, তারপর ৬ষ্ট শ্রেণীর জন্য ভর্তি পরীক্ষা দিয়ে আল্লাহর রহমতে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে চান্স !

৬ষ্ট-১০ম, নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে। অনেক স্মৃতিময় এই ৫-টি বছর, ছাত্রজীবনের সব খেলাধুলা মনে হয় এই স্কুলে আসি করছি । যে কয়েকজন বন্ধু তাদের প্রায় সবাইকে এখান থেকেই পাওয়া। স্কুলের বাস মজার একটা স্মৃতি হয়ে থাকবে । এই ৫টি বছর আমার ছাত্রজীবনের সেরা সময়, সুন্দর কিছু স্মৃতিময় বছর । 🙂

স্কুল- ছাত্রজীবনের সেই সুন্দর দিনগুলো যেখানে ছিল চিন্তাহীন ছোটা-ছুটি, আনন্দ, হাসা-হাসি, পরীক্ষার খাতায় নম্বর বেশি পাওয়ার আনন্দ যেমন ছিল তেমনি ছিল নম্বর কম পাওয়ার দুঃখ, ছিল স্যার দের বেতের বাড়ি, ছিল স্যারদের ভালোবাসা , যেখান থেকে শুরু কিছু সুন্দর বন্ধুত্তের, সুন্দর বন্ধনের !!!

Leave a Reply

